Telegram গ্রুপে অথবা চ্যানেলে মেম্বার বাড়ানোর উপায়?

Posted on

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। এ আর্টিকেল পাবলিশ করার আগে আরেকটি আর্টিকেল পাবলিশ করেছিলাম। সে আর্টিকেলটি ছিল কিভাবে টেলিগ্রাম থেকে টাকা ইনকাম করা যায়? তবে টেলিগ্রাম থেকে আয় করার জন্য আমি সে আর্টিকেলে বলেছিলাম টেলিগ্রাম থেকে আয় করার জন্য অনেক ফলোয়ার্স দরকার হবে।

এবং ঐ আর্টিকেলে কথা দিয়েছিলাম আজকেরে আর্টিকেলে কিভাবে টেলিগ্রামে ফলোয়ার বাড়ানো যায় এ বিষয়ে আর্টিকেল লেখার। তো চলে আসলাম আজকের নতুন এই আর্টিকেলে কিভাবে আপনারা টেলিগ্রাম গ্রুপ এ ফলোয়ার বাড়াতে পারেন। চলুন এবার বিস্তারিত জেনে নেয়া যাক তবে অবশ্যই আর্টিকেলটি একটু মন দিয়ে সম্পূর্ণ পড়বেন।

কিভাবে টেলিগ্রাম গ্রুপে মেম্বার বাড়ানো যায়?

বর্তমান সময়ে সব কাজই এখন সহজ হয়ে গিয়েছে। মানুষ তার জীবনের বেশিরভাগ সময়ে অনলাইনে দিয়ে থাকে। বর্তমান যুগ যেহেতু অনলাইনের যুগ তাই বেশিরভাগ লোকই অনলাইনে সময় দিয়ে থাকে অনেক। অনলাইনে আমরা অনেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত থাকি। যেমন ফেসবুক, ইউটিউব, টুইটার, ইনস্টাগ্রাম ইত্যাদি।

আর আপনি যদি আপনার টেলিগ্রাম গ্রুপ এ বর্তমানে ফলোয়ার্স বাড়াতে চান বা মেম্বার অ্যাড করতে চান তাহলে, আপনার জন্য খুবই সহজ হবে। কারণ হলো আমরা অনেকেই ফেসবুক টুইটার ইউটিউব ইনস্টাগ্রাম এই সোশ্যাল মিডিয়ার সাথে যুক্ত হয়ে থাকি। তাই আপনারা খুব সহজেই এ মাধ্যমগুলো কাজে লাগিয়ে আপনার টেলিগ্রাম গ্রুপ এ ভালো পরিমাণে মেম্বার বাড়িয়ে নিতে পারেন।

কিভাবে টেলিগ্রামে ফলোয়ার্স খুব সহজেই বানানো যাবে?

সর্বপ্রথম আপনাকে টেলিগ্রামে একটি গ্রুপ তৈরি করতে হবে। এবং এই গ্রুপে প্রতিদিন সুন্দর সুন্দর আকর্ষণীয় পোস্ট করতে হবে। এবং আপনার টেলিগ্রামের গ্রুপটি অন্যদের মাঝে শেয়ার করতে হবে। আপনি চাইলে সুন্দর সুন্দর হাই কোয়ালিটি ফটো আপনার গ্রুপে শেয়ার করতে পারেন। এইগুলো আপনার গ্রুপে মেম্বার বাড়ানোর জন্য খুবই কার্যকর।

প্রথম প্রথম হয়তোবা টেলিগ্রাম গ্রুপে মেম্বার এড করানো কষ্টকর হতে পারে। তবে আস্তে আস্তে খুবই সহজেই আপনার টেলিগ্রামে অনেক মেম্বার বেড়ে যাবে। তার জন্য অবশ্যই আপনাকে টেলিগ্রাম গ্রুপে একটিভ থাকতে হবে। এবং নিয়মিত পোস্ট অথবা ছবি আপলোড করতে হবে। আর এই পোষ্ট এবং ছবি যেন মানুষের উপকারী হয়। তাহলে খুব সহজেই আপনার টেলিগ্রামে কম সময়ে অধিক মেম্বার পেতে পারেন।

ইউটিউব এর মাধ্যমে: ইউটিউব এর মাধ্যমেও আপনি চাইলে আপনার টেলিগ্রামের গ্রুপ অথবা চ্যানেলটি প্রচার করতে পারেন। তবে তার জন্য আপনার ইউটিউব চ্যানেলে ভালো পরিমান ভিজিটর থাকা লাগবে। এবং আপনার টেলিগ্রাম গ্রুপ এ অথবা চ্যানেলে তাদের প্রয়োজনীয় ইনফর্মেশন দিতে হবে।

তাদের দরকারি প্রয়োজনীয় ইনফরমেশন গুলো তারা অবশ্যই আপনার টেলিগ্রাম গ্রুপ এ জয়েন হয়ে জানতে চাইবে নিশ্চয়ই। তাই আপনারা খুব সহজেই ইউটিউব এর মাধ্যমে আপনার টেলিগ্রামের গ্রুপ অথবা চ্যানেলটি প্রচার করে অল্প সময়ে ভালো পরিমাণ মেম্বার এড করতে পারেন।

ফেসবুকের মাধ্যমে: আমাদের জীবনের বেশিরভাগ সময় আমরা অবশ্যই করি ফেসবুকে। কারন ফেসবুক সবচেয়ে বড় একটি সোশ্যাল মিডিয়া। ফেসবুক সারা বিশ্বের সাথে যোগাযোগ করার সবচেয়ে বড় একটি প্ল্যাটফর্ম।আর আমরা অনেকেই এই প্ল্যাটফর্মের সবচেয়ে বেশি সময় দিয়ে থাকি। এখন আপনারা আপনার টেলিগ্রাম এর চ্যানেল অথবা গ্রুপটি ফেসবুকের মাধ্যমে মেম্বার বাড়িয়ে নিতে পারেন।

ফেসবুকে অনেক গ্রুপ বা পেজ রয়েছে। এখন আপনার টেলিগ্রামের গ্রুপ অথবা চ্যানেলের লিংক টি অন্য কারোর পোস্টে বা কমেন্টে শেয়ার করতে পারেন।তাছাড়া আপনি চাইলে নিজেও সুন্দর আকৃষ্ট করার মানুষের একটি পোস্ট অথবা ফটো আপলোড করার মাধ্যমে, বেশ ভালো পরিমাণে ফেসবুক থেকে আপনার টেলিগ্রাম গ্রুপ এ মেম্বার বাড়িয়ে নিতে পারেন।

ইন্সটাগ্রাম এর মাধ্যমে: হ্যাঁ বন্ধুরা আপনারা চাইলে ফেসবুকের মতোই ইনস্টাগ্রামেও আপনার টেলিগ্রাম গ্রুপ টি শেয়ার করতে পারেন। এবং একইভাবে টেলিগ্রামে একটি আকৃষ্ট করার পোস্ট অথবা ছবি আপলোড করার মাধ্যমে ভালো পরিমাণ টেলিগ্রাম গ্রুপে মেম্বার এড করতে পারেন।

তবে অবশ্যই এই কাজগুলো করার জন্য আপনার গ্রুপটি অবশ্যই মানুষের দরকারি প্রয়োজন হতে হবে। যাতে করে তারা প্রতিদিন আপনার গ্রুপটি ভিজিট করে এবং তাদের প্রয়োজনীয় ইনফরমেশন খুঁজতে থাকে। তাহলে অবশ্যই এই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে অল্প সময়ে অনেক মেম্বার আপনার গ্রুপে অ্যাড করতে পারবেন। আমি আবারো বলছি আপনার টেলিগ্রাম এর গ্রুপ অথবা চ্যানেল কি ইনফর্মেশন যুক্ত হতে হবে। যেগুলো মানুষের জানার ইচ্ছা বা মানুষ জানতে চাই বা মানুষের ভালো লাগে।

আর্টিকেল এর শেষ কথা

আমি মোটামুটি যে পয়েন্টগুলো নিয়ে আর্টিকেলটি লিখেছি। এ পয়েন্টগুলো কাজে লাগিয়ে খুব সহজেই আপনারা টেলিগ্রাম গ্রুপে মেম্বার বাড়িয়ে নিতে পারবেন। যদি আর্টিকেলের কোথাও কোন কিছু বুঝতে অসুবিধা হয় বা জানার আগ্রহ থাকে তাহলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না। আমি অবশ্যই আপনাদের কমেন্ট গুলো রিপ্লে দেওয়ার চেষ্টা করব। আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই একটা লাইক দিবেন। আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

The post Telegram গ্রুপে অথবা চ্যানেলে মেম্বার বাড়ানোর উপায়? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *