Website থেকে টাকা ইনকাম করার সঠিক তিনটি পদ্ধতি?

Posted on

ওয়েবসাইট সম্পর্কে বর্তমান সময়ে, খুব কম লোকই আছে যারা জানেনা ওয়েবসাইট কি? এমনকি ওয়েবসাইটে রিলেটেড অনেক পোস্ট রয়েছে ট্রিকবিডিতে! তাছাড়া আমি নিজেও ওয়েবসাইট সম্পর্কে একটি আর্টিকেল পাবলিশ করেছিলাম। ওয়েবসাইট কি ওয়েবসাইট থেকে টাকা কিভাবে ইনকাম করা যায়! এই বিষয় নিয়ে আগে আর্টিকেল পাবলিশ করার, আশা করি এ সম্পর্কে আপনাদের ভাল নলেজ থাকবে!

তবে আজকের এই আর্টিকেলে আমরা সাধারণত, ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার তিনটি মাধ্যম কিংবা পদ্ধতি নিয়ে আলোচনা করব। যেখানে আপনারা সহজে আপনার ওয়েব সাইট এর মাধ্যমে, এই তিনটি পদ্ধতি অবলম্বন করে সহজে টাকা আয় করার সুযোগ পাবেন। তাই যারা ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করতে চান, এই তিনটি পদ্ধতি অবলম্বন করে তারা অবশ্য আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়বেন।

বন্ধুরা যদি ওয়েবসাইট সম্পর্কে সকলেই আশা করি জানেন, কিন্তু সংক্ষিপ্ত আকারে আমরা ওয়েবসাইট রিলেটেড কিছু তথ্য জানবো। যাতে করে আমরা খুব সহজে, আর্টিকেলটি পড়তে আরো বেশি সুবিধাজনক হয়। আপনাদের সুবিধার্থে ওয়েবসাইট কি কিভাবে ওয়েবসাইট থেকে ইনকাম? এই পুরো বিষয়টি সংক্ষিপ্তাকারে ক্লিয়ার ধারণা দিয়ে, মূল আর্টিকেলটি সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করব!

সংক্ষিপ্ত আকারে ওয়েবসাইট কি?

ওয়েবসাইট হলো একটি প্ল্যাটফর্ম। যেমন প্লাটফরমটি আমরা জমি উদাহরণ হিসেবে ধরলাম। এখন আপনি কিন্তু চাইলেই এই জমি থেকে বিভিন্ন ধরনের, ফসল চাষাবাদ করতে পারেন। আপনি যদি সঠিকভাবে জমিটি সেচ, সার মাটি ইত্যাদি দিতে পারেন তাহলে। অবশ্যই কিন্তু আপনার যোনি থেকে বেশ ভালোই একটা আর্নিং আসবে।

অর্থাৎ আপনি যদি জমিতে ভালোভাবে সবকিছু ঠিকঠাক মত, পরিশ্রমই হয়ে কাজ করেন তাহলে অবশ্যই। ওই জমি থেকে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। এখন এই যে জমি এই ওয়েবসাইটটিও জমির মত। এই ওয়েবসাইটে আপনি বিভিন্ন ধরনের কনটেন্ট পাবলিশ করে, তাছাড়া ভিজিটর বাড়িয়ে সহজে ওয়েব সাইট থেকে আয় করতে পারবেন। আশাকরি উদাহরণটি তে আপনারা ক্লিয়ার হয়েছেন, ওয়েবসাইটটি আসলে কি?

ওয়েবসাইট থেকে কিভাবে ইনকাম করা যায়? সংক্ষিপ্ত আকারে!

ওয়েবসাইট এক ধরনের প্লাটফর্ম, যেখানে আপনারা বিভিন্ন ধরনের কনটেন্ট, যেমন ভিডিও অডিও ইমেজ আর্টিকেল ইত্যাদি পাবলিশ করে, ওয়েবসাইটটি এসইও ফ্রেন্ডলি কাস্টমাইজেশন। যেন মানুষ ওয়েবসাইটে ভিজিট করে, এবং মানুষের প্রয়োজনীয় প্রয়োজনীয় ক্ষেত্রে আপনার, কন্টাক্ট থেকে উপকৃত হয়। এরকম অনেক ধরনের কিছু ওয়েবসাইটে পাবলিশ করা যায়।

আপনার ওয়েবসাইটে ভিজিটর অনুসারে আপনার ইনকাম বেশি হবে। দৈনিক যদি আপনি ওয়েবসাইটের সময় আপনি যদি বেশি পরিমাণে দিতে পারেন তাহলে হয়তো ইনকাম বেশি হওয়ার সম্ভাবনা আছে। ইনকাম বেশি না হলেও মোটামুটি আপনি ওয়েবসাইট থেকে আর্নিং করতে পারবেন। বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে আপনারা ওয়েব সাইট থেকে আয় করতে, তাই চলুন এখন আমরা ওয়েবসাইট থেকে ইনকাম করার তিনটি মাধ্যম বা পদ্ধতি নিয়ে আলোচনা করি।

ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার সেরা তিনটি পদ্ধতি?

1. Google AdSense earn money

2. Affiliate marketing earn money

3. Sponsor ad from earn money

Google AdSense earn money ওয়েবসাইটের মাধ্যমে এডসেন্স থেকে ইনকাম?

গুগল এডসেন্স, বিশ্বের খুবই জনপ্রিয় একটি নেটওয়ার্ক। যেখানে আপনারা চাইলেই, গুগলের বিজ্ঞাপন গুলো আপনার ওয়েবসাইটে, অন্যদের মাঝে দেখিয়ে ইনকাম করতে পারবেন। গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনাকে, আপনার ওয়েবসাইটের জন্য গুগল এডসেন্স একাউন্ট থাকতে হবে। আর যদি গুগল এডসেন্স একাউন্ট না থাকে, তাহলে অবশ্যই আপনার ওয়েবসাইটের জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করে নিবেন।

আপনি যখন আপনার ওয়েবসাইটের জন্য গুগল এডসেন্স একাউন্ট তৈরি করার, আবেদন করবেন তখন আপনার একাউন্ট রিভিউ করে ফলাফল জানিয়ে দিবে। যদি আপনার অ্যাকাউন্ট অ্যাপ্রুভ হয় তাহলে অবশ্যই আপনারা, আপনার ওয়েবসাইটে গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো খুব সহজে বসে ইনকাম করতে পারবেন। তাছাড়া গুগল এডসেন্স একাউন্টে মাত্র 100 ডলার হলে ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করা যায়।

Affiliate marketing earn money অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করুন ওয়েবসাইটে?

আপনার ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন। নিদৃষ্ট প্রোডাক্ট বা পণ্য কোন কোম্পানির অ্যাফিলিয়েট লিংক, আপনার ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজে নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছে দিতে পারেন। যদি আপনার অ্যাফিলিয়েট থেকে কোন পণ্য গ্রাহক ক্রয় করতে চাই, সেই ক্ষেত্রে অবশ্যই তার বিনিময়ে সেই কোম্পানি থেকে আপনি কিছু কমিশন পাবেন।

যদি আপনার ওয়েবসাইটের ভিজিটর বেশি পরিমাণে থাকে, সেই ক্ষেত্রে আপনার ওয়েব সাইট এর জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং এর ইনকাম, এমনকি আপনার আফিলিয়েট আরো বেশি লোকের কাছে পৌঁছে ইনকাম হওয়ার সম্ভাবনা থাকবে প্রচুর পরিমাণে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন এফিলিয়েট মার্কেটিং করে, ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে ইনকাম করতে হয় এ বিষয়ে বিস্তারিত বুঝতে পেরেছেন। তাছাড়া এফিলিয়েট মার্কেটিং করে সহজে ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করা সম্ভব।

Sponsor ad from earn money স্পনসর অ্যাড দেখিয়ে ওয়েবসাইটের মাধ্যমে ইনকাম?

অন্যান্য এড এর চেয়ে স্পন্সার এড গুলো সবচেয়ে বেশি ভালো। কেননা সেখানে ইনকাম গুলো একটু বেশি হয়ে থাকে। যেমন আপনি যদি নগদ কোম্পানির স্পন্সার এড গুলো আপনার ওয়েবসাইটের মাধ্যমে, মানুষের কাছে প্রচার করতে পারেন মানুষ আপনার অ্যাড গুলো দেখবে, সেখানে অন্যান্য এড এর বিনিময়ে যত টাকা ইনকাম হবে, তারচে আপনার বেশি ইনকাম হবে স্পন্সর অ্যাড এর মাধ্যমে।

এক কথায় আপনি যদি, গুগল এডসেন্স এর বিজ্ঞাপন গুলো দেখিয়ে 10 টাকা ইনকাম করতে পারেন, তাহলে স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে আপনি 50 টাকা আয় করতে পারবেন। যদিও কেউ সিরিয়াসলি মনে করবেন না উদাহরণ হিসেবে আপনাদের কে বোঝানোর চেষ্টা করেছি। উদাহরণটি তে আপনাদের কে বোঝানোর চেষ্টা করেছি যে, গুগল এডসেন্স এর বিজ্ঞাপনের সে স্পন্সর বিজ্ঞাপন এর ইনকাম বেশি। তাই আপনারা চাইলে ওয়েবসাইটের মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন দেখে আয় করতে পারেন।

পরিশেষে প্রিয় বন্ধুরা, আজকে আমরা ওয়েবসাইটে রিলেটেড, যে আর্টিকেলটি আপনাদের কাছে বোঝানো, ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করার তিনটি জনপ্রিয় পদ্ধতি নিয়ে আলোচনা করেছি। আপনারা উপরোক্ত পদ্ধতি অবলম্বন করে, আপনার ওয়েবসাইটে প্রচুর পরিমানে আয় করতে পারবেন। উপরোক্ত পদ্ধতির মধ্যে আপনার যে পদ্ধতি পছন্দ, আপনার করতে আগ্রহী ইচ্ছুক রয়েছেন।

তারা কিন্তু চাইলে ওয়েবসাইটের মাধ্যমে এই তিনটি পদ্ধতি অবলম্বন করে ইনকাম করতে পারবেন সহজে। আশা করি পুরো বিষয়টি আপনারা ক্লিয়ার ধারণা পেয়েছেন। যদি কোথাও বুঝতে অসুবিধা কিংবা কিছু জানার থাকে, তাহলে অবশ্যই কমেন্ট করবেন। যত সম্ভবত আপনাদেরকে রিপ্লে দেওয়ার চেষ্টা করব। আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।

The post Website থেকে টাকা ইনকাম করার সঠিক তিনটি পদ্ধতি? appeared first on Trickbd.com.

Source:

Leave a Reply

Your email address will not be published.